ইয়েমেনে কারাগারে বিমান হামলা, নিহত ৭০

হাওর বার্তা ডেস্কঃ ইয়েমেনের উত্তরাঞ্চলীয় একটি কারাগারে বিমান হামলায় অন্তত ৭০ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও অন্তত দেড় শতাধিক মানুষ।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সকালের দিকে সাদা প্রদেশের একটি বন্দি শিবিরে হামলা চালায় সৌদি সামরিক জোটের বিমান বাহিনী। ওই শিবিরে ইয়েমেনি বন্দি ছাড়াও বেশ কয়েকজন আফ্রিকান অভিবাসন প্রত্যাশী ছিলেন।

গত কয়েক ইয়েমেনে যুদ্ধ চলা সত্ত্বেও পূর্ব আফ্রিকার দরিদ্র দেশগুলো থেকে সেখানে যান অভিবাসনপ্রত্যাশীরা, যাদের মূল গন্তব্য থাকে সৌদি আরব ও অন্যান্য উপসাগরীয় অঞ্চলের সম্পদশালী দেশসমূহ। ধরা পড়লে তাদের ঠাঁই হয় বিভিন্ন বন্দি শিবিরে।

 

সাদা প্রদেশের ওই বন্দি শিবিরটিতেও উল্লেখযোগ্য সংখ্যক আফ্রিকান অভিবাসনপ্রত্যাশী ছিলেন। তাদের বেশ কয়েকজনও বিমান হামলায় হতাহত হয়েছেন বলে রয়টার্সকে নিশ্চিত করেছে সেভ দ্য চিলড্রেন ইয়েমেন শাখা।

ইয়েমেনের হুথি বিদ্রোহীদের টেলিভিশন চ্যানেল আল মাসিরা এক প্রতিবেদনে জানিয়েছে, বিমান হামলায় নিহত ও আহতদের সন্ধানে বন্দি শিবিরের ধ্বংস্তুপে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। আহতদের নিকটস্থ আল জামহুরি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানানো হয়েছে। তবে ঠিক কতজন নিহত হয়েছে- সেই সংখ্যা জানাতে পারেনি আল মাসিরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর