ডিজিটাল নিরাপত্তার চ‌্যালেঞ্জ মোকাবিলায় জেলাপ্রশাসকদের সহায়তা দরকার -ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল নিরাপত্তা একটি বড় চ‌্যালেঞ্জ। জনসচেতনতা তৈরি এবং অপপ্রচার-সন্ত্রাসের মাধ‌্যমে নিরাপত্তা বিনষ্টকারীদের সামাজিক যোগাযোগ মাধ‌্যমের আইডি শনাক্ত করে তাদের বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে অবহিত করলে ব‌্যবস্থা নেওয়া হবে। এই ব‌্যাপারে জেলাপ্রশাসকদের সহায়তা দরকার বলে মন্ত্রী উল্লেখ করেন। তিনি দেশের বিভিন্ন এলাকায় অবৈধ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন‌্য জেলাপ্রশাসকদের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী আজ ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলাপ্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের তৃতীয় অধিবেশনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ বিষয়ে বক্তৃতাকালে এ আহ্বান জানান। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মোঃ খলিলুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, জেলাপ্রশাসকগণ তৃণমূলের সাথে সরকারের সেতুবন্ধ হিসেবে কাজ করেন। সরকার তৃণমূল জনগোষ্ঠীর দোরগোড়ায় ৪জি নেটওয়ার্ক সম্প্রসারণসহ ডিজিটাল সংযুক্তি পৌঁছে দিয়েছে। ডিজিটাল সংযোগের এই সুযোগ কাজে লাগিয়ে মানুষের জীবনমান উন্নয়ন সরকারের লক্ষ‌্য। তিনি ডাকঘর ডিজিটাইজেশনে গৃহীত উদ‌্যোগ তুলে ধরে বলেন, দেশের তৃণমূল অঞ্চলে ২৪০টি ডাকঘরের নির্মাণ কাজ চলছে। নির্মাণকাজের গুণগতমান নিশ্চিত করতে ডিসিদের তদারকীর প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

অধিবেশনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বক্তৃতা করেন

#

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর