,

mir-20220106094801

আইনজীবী মাহমুদা খাতুন মীর মারা গেছেন

হাওর বার্তা ডেস্কঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, ঢাকা আইনজীবী সমিতি, ঢাকা মেট্রোপলিটন বার, ঢাকা ট্যাক্সেস বার ও খুলনা বারের সদস্য অ্যাডভোকেট মাহমুদা খাতুন মীর (৬১) মারা গেছেন।

বুধবার (৫ জানুয়ারি) রাত সোয়া ৯টার দিকে নিজ বাসায় তিনি মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

বিষয়টি  নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন।

জানা গেছে, অ্যাডভোকেট মাহমুদা খাতুন দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি ও হার্টের সমস্যায় ভুগছিলেন। তিনি স্বামী অ্যাডভোকেট আবদুল মজিদসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

মরহুমার বাবার বাড়ি ডুমুরিয়া উপজেলায় এবং স্বামীর বাড়ি খুলনার পাইকগাছা উপজেলায়। তিনি ১৯৯৪ সালের ৩০ এপ্রিল আইনপেশায় সনদপ্রাপ্ত হন এবং ওই বছরের ১ সেপ্টেম্বর ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। ১৯৯৬ সালের ২৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আইনপেশা পরিচালনার অনুমতি প্রাপ্ত হন এবং ২০০৩ সালের ১১ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ভুক্ত হন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ঢাকা আইনজীবী সমিতিতে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং পরে আজিমপুর কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

অ্যাডভোকেট মাহমুদা খাতুনের মৃত্যুতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, ঢাকা আইনজীবী সমিতি (ঢাকা বার), ঢাকা ট্যাক্সেস বার ও খুলনা বারের পক্ষ থেকে শোক ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর