,

Flight-cancel

সংক্রমণ ও বৈরী আবহাওয়ায় ২৪ ঘণ্টায় চার হাজারের বেশি ফ্লাইট বাতিল

হাওর বার্তা ডেস্কঃ সারা বিশ্বে করোনার প্রাদুর্ভাব ও বৈরী আবহাওয়ার কারণে একদিনে প্রায় ৪ হাজার ৪০০ ফ্লাইট বাতিল হয়েছে। এর মধ্যে আড়াই হাজারের বেশি ফ্লাইট বাতিল হয়েছে যুক্তরাষ্ট্রে। গতকাল শনিবার এই ফ্লাইটগুলো বাতিল হয়। এয়ার ট্রাফিক সাইট ফ্লাইটঅ্যাওয়ারের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বিবিসি।
প্রতিবেদনে বলা হয়, করোনায় আক্রান্ত কর্মীদের কোয়ারেন্টিন নিয়ে এয়ারলাইনসগুলোকে জটিলতায় পড়তে হয়েছে। এ ছাড়া যুক্তরাষ্ট্রে ভারী তুষারপাতের কারণে এই ফ্লাইটগুলো বাতিল হয়। যুক্তরাষ্ট্রে বাতিল হওয়া ফ্লাইটের ভেতর শিকাগোর ও’হারে এবং মিডওয়ে বিমানবন্দরের ফ্লাইট রয়েছে ১ হাজারের বেশি। শনিবার যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে ভারী তুষারপাত হয়। এর ফলে ভ্রমণকারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।
ইউনাইটেড এয়ারলাইনসের এক বিবৃতিতে বলা হয়েছে, করোনার ওমিক্রন ধরন এবং বৈরী আবহাওয়ার কারণে ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। তবে তারা আগেভাগেই যাত্রীদের সঙ্গে যোগাযোগ করে তাদের ফ্লাইট বাতিলের সম্ভাবনার কথা জানিয়েছেন। যাতে তারা পুনরায় সুবিধামতো ফ্লাইটের অগ্রিম টিকিট কাটতে পারেন।
গত ২৪ ডিসেম্বর থেকে যুক্তরাষ্ট্রে ১২ হাজারের বেশি ফ্লাইট বাতিল হয়েছে। তবে এয়ারলাইনসগুলো তাদের কর্মী সংকট কাটাতে অতিরিক্ত পারিশ্রমিক দিচ্ছে। কিন্তু এরপরও কর্মীরা করোনায় আক্রান্তের শঙ্কায় রয়েছেন। সূত্র : বিবিসি

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর