,

download (1)

লকডাউন নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ‘দেশে এই মুহূর্তে লকডাউন দেওয়ার মতো কোনো সিদ্ধান্ত নেই। তবে প্রয়োজনে বিশেষজ্ঞদের মতামত নিয়ে লকডাউনের চিন্তা আমাদের মাথায় রাখতে হবে।’ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন গতকাল মানিকগঞ্জ নার্সিং ইনস্টিটিউট মিলনায়তনে করোনাভাইরাসের বুস্টার ডোজ দেওয়ার উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘দেশে করোনা সংক্রমণের হার বেড়েছে। গত শুক্রবার প্রায় ৫০০ মানুষ সংক্রমিত হয়েছে। কিন্তু সবাই যদি স্বাস্থ্যবিধি মেনে চলে এবং টিকা নেয়, তাহলে আমাদের কোনো সমস্যা হবে না।’

তিনি বলেন, ‘আমাদের টিকার কোনো সংকট নেই। সাত কোটি মানুষ প্রথম ডোজ, পাঁচ কোটি মানুষ দ্বিতীয় ডোজ নিয়েছে। ছয় কোটি টিকা মজুদ রয়েছে। আরো টিকা পাইপলাইনে আছে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিটি কমিউনিটি ক্লিনিকে এবং ওয়ার্ডে ওয়ার্ডে টিকা দেওয়ার ব্যবস্থা রয়েছে। গ্রামের মানুষ, বিশেষ করে নারীরা টিকা নিতে অনীহা প্রকাশ করেন। কিন্তু সবাইকে টিকা নিতে হবে। রেজিস্ট্রেশন করতে না পারলেও জাতীয় পরিচয়পত্র বা অন্য কোনো পরিচয়পত্র, এমনকি মোবাইল ফোনের নম্বর দিয়েও টিকা নেওয়া যাবে। করোনা নিয়ন্ত্রণ থাকলে দেশের উন্নয়নও অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহিউদ্দিন আহম্মেদ, জেলা প্রশাসক মহম্মদ আব্দুল লতিফ ও মেয়র রমজান আলী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর