এমন উত্তাল আন্দোলন আসছে যা হবে বজ্রকঠিন : ড. ওসমান ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক বলেছেন, আওয়ামী লীগ সরকার বেশিদিন ক্ষমতায় থাকলে দেশ গোরস্তান হয়ে যাবে। সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, আগামীতে ‘বজ্রকঠিন’ আন্দোলন আসছে। তবে সেই আন্দোলন হবে শান্তিপূর্ণ। এর মধ্যদিয়ে সরকারের স্বৈরাচারী বিলুপ্ত হবে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ইঞ্জিনিয়ার একেএম রেজাউল করিম রচিত ‘নির্বাচিত কলাম’ (প্রথম খণ্ড) গ্রন্থের মোড়ক উম্মোচন ও আলোচনা সভায় এ হুঁশিয়ারি দেন তিনি।

এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

ড. ওসমান ফারুক বলেন, দেশে মানবাধিকার

চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। সংবাদপত্র ও বাকস্বাধীনতা নেই। এ সরকার বেশিদিন ক্ষমতায় থাকলে দেশ মহাশ্মশানে পরিণত হবে। বিএনপিসহ আপামর জনগণের আবেদন, নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা হোক, যেখানে সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।

ড. ওসমান ফারুক বলেন, সরকার বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে হয়রানি করছে। অথচ এসব মামলার কোনো ভিত্তি নেই। অবিলম্বে এসব মামলা প্রত্যাহার করতে হবে।

বিএনপির এই নেতা বলেন, জনগণ সুদৃঢ় ঐক্যের সঙ্গে আগামী দিনের আন্দোলন করবে, যে আন্দোলনের ফলে এ সরকার একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য হবে।

তিনি বলেন, আগামীতে বজ্রকঠিন আন্দোলন আসছে। এমন উত্তাল আন্দোলন আসছে, যে আন্দোলন হবে শান্তিপূর্ণ, কিন্তু অত্যন্ত বজ্রকঠিন। সে আন্দোলনে সরকারের স্বৈরাচারী ধারা সম্পূর্ণভাবে বিলুপ্ত হবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর