দাড়িওয়ালা ও টুপি পরা ব্যক্তিদের অনেক পছন্দ করেন:প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সভা চলাকালীন মসজিদে আজান দিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উঠে নামাজ পড়তে যান। যাওয়ার সময় নেতাকর্মীদের নামাজ পড়ার জন্যও বলে যান। তৃণমূল আওয়ামী লীগের দুটি সভায় আমি এ প্রমাণ পেয়েছি। প্রধানমন্ত্রী সকালে ঘুম থেকে উঠে ফজর নামাজ পড়ে কোরআন তেলাওয়াত করেন। তিনি দাড়িওয়ালা ও টুপি পরা ব্যক্তিদের অনেক পছন্দ করেন। যারা দল করেন না, পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন তারা সবসময় সমাজ ও দেশের কল্যাণে কাজ করেন। প্রধানমন্ত্রীই দাওরা হাদিসকে মাস্টার্সের সমমানের মর্যাদা দিয়েছেন। এর আগে বেগম খালেদা জিয়া ও হুসাইন মোহাম্মদ এরশাদের সময় দাবি তুললেও বাস্তবায়ন করা হয়নি’।

আজ বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবিতে শিক্ষক ঐক্যজোটের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এসব বলেন। লক্ষ্মীপুর জেলা শহরের ওয়েল্কাম চাইনিজ রেস্টুরেন্টে এ সমাবেশের আয়োজন করা হয়৷

সংগঠনের প্রধান উপদেষ্টা কাজী রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন।

সমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ছাইফ উল্লাহ হেলালের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন শিক্ষক ঐক্যজোটের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মোখলেছুর রহমান।

এ সময় মহাসচিব তাজুল ইসলাম ফরাজি, সমন্বয়কারী কাজী ফয়জুর রহমান, মুখপাত্র এস এম জয়নুল আবেদীন জিহাদী, মো. শামছুল আলম, ছাইদুর রহমানসহ বিভিন্ন জেলার শিক্ষক নেতারা বক্তব্য রাখেন।

জানা গেছে, স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসাসমূহ ১৯৮৪ সালে মাদরাসা শিক্ষাবোর্ড কর্তৃক রেজিস্ট্রেশন দেওয়া হয়। এ মাদরাসার শিক্ষার্থীরা পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩ প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হয়। দেশে প্রায় ১৮ হাজার ইবতেদায়ী মাদরাসা রয়েছে। এরমধ্যে ১৫১৯ টি ইবতেদায়ী মাদরাসার প্রধান শিক্ষকরা ২৫০০ টাকা ও সহকারী শিক্ষকরা ২৩০০ টাকা ভাতা পায়। ঊর্ধ্বগতির দ্রব্যমূল্যের এ বাজারে স্বল্প ভাতায় শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছে। ১৮ হাজার মাদরাসাকে জাতীয়করণের দাবিতে শিক্ষকরা আন্দোলন করে আসছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর