,

IMG_20211229_003134

সিনিয়র সচিব হলেন তিন কর্মকর্তা মেজবাহ সচিব হিসেবে পদোন্নতি

হাওর বার্তা ডেস্কঃ সিনিয়র সচিব হলেন প্রশাসনের আরও তিনজন কর্মকর্তা। তিনজন সচিবকে সিনিয়র করে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এদের আগের কর্মস্থলেই সিনিয়র সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

সিনিয়র সচিব হয়েছেন- বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব (জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হিসেবে বদলির আদেশাধীন) মো. মাহবুব হোসেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

তপন কান্তি ঘোষের সিনিয়র সচিবের পদমর্যাদা ৩০ ডিসেম্বর, মাহবুব হোসেন সিনিয়র সচিবের পদমর্যাদা ৩১ ডিসেম্বর ও তোফাজ্জল হোসেনের সিনিয়র সচিবের পদমর্যাদা ১২ জানুয়ারি থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সরকারে এখন সিনিয়র সচিবের সংখ্যা হলো ১৬ জন। সিনিয়র সচিবদের পদমর্যাদা মন্ত্রিপরিষদ সচিব ও সচিবদের মাঝামাঝি। ২০১২ সালের ৯ জানুয়ারি তৎকালীন মহাজোট সরকার প্রশাসনে প্রথমবারের মতো সিনিয়র সচিব নামে পদ চালু করে।

এদিকে সচিব পদোন্নতি পেয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন। আর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আখতার হোসেনকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব হিসেবে বদলি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর