,

image-185724-1640166939

রাষ্ট্রপতির সঙ্গে আজ সংলাপে অংশ নিয়েছে তরিকত ফেডারেশন

হাওর বার্তা ডেস্কঃ নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের ধারাবাহিকতায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে আজ সংলাপে অংশ নিয়েছে তরিকত ফেডারেশন। সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে বঙ্গভবনে প্রথমে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারির নেতৃত্ব ৭ সদস্যের প্রতিনিধিদল।

আইন প্রয়োগের ওপর জোর দিয়ে চার দফা প্রস্তাবনা জানিয়েছে তরিকত ফেডারেশন। সময় সাপেক্ষে আলোচনায় তা করা হতে পারে বলে মত দিয়েছেন রাষ্ট্রপতি। তবে এবার সংলাপে রাজনৈতিক দলের বাইরে সুশীল সমাজের সঙ্গে অংশগ্রহণের সুযোগ দেওয়ার অনুরোধ করে তরিকত। বিতর্কিত ব্যক্তি নয়, সার্চ কমিটিতে কারা থাকতে পারে, তারও প্রস্তাবও দেওয়া হয় বলে জানান চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি।

এদিন সন্ধ্যায় অংশ নেবে খেলাফত মজলিস।

এর আগে ২০ ডিসেম্বর থেকে শুরু হওয়া সংলাপে অংশ নেয় জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)। আগামীকাল (মঙ্গলবার) বিকেল ৪টায় বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি, ২৯ ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এবং একই দিন সন্ধ্যা ৬টায় ইসলামী ঐক্যজোট রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে অংশ নেবে।

এ ছাড়া ২ জানুয়ারি গণফোরাম ও বিকল্পধারা এবং ৩ জানুয়ারি গণতান্ত্রিক পার্টি ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি সংলাপে অংশ নেবে। কেএম নুরুল হুদার নেতৃত্বে বর্তমান ইসির মেয়াদ ১৪ ফেব্রুয়ারি শেষ হবে। সংবিধান অনুযায়ী, এ সময়ের মধ্যেই রাষ্ট্রপতি নতুন কমিশন গঠন করবেন। ওই কমিশনের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর