,

Rahul-Gandhi-dinbodolbd-2112260753

ধর্মীয় অনুভূতিতে আঘাত, রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা

হাওর বার্তা ডেস্কঃ ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে ধর্মীয়  অনুভূতিতে আঘাতের অভিযোগে মামলা দায়ের হয়েছে। ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে  ‘হিন্দু বনাম হিন্দুত্ববাদী’ তত্ত্ব সামনে আনার পর তার বিরুদ্ধে এ মামলা দায়ের হলো। 

গেল কয়েকদিনে বেশ কয়েক জায়গাতেই রাহুলের মুখে শোনা যায় হিন্দু বনাম হিন্দুত্ববাদী’ তত্ত্ব। ধর্মীয় মেরুকরণের বিরুদ্ধে লড়তেই এই কৌশল অবলম্বন করেছে কংগ্রেস।

পীযূষকান্তি অভিযোগ, গত ১২ ডিসেম্বর এবং ১৯ ডিসেম্বর রাহুল গান্ধী রাজস্থান এবং উত্তরপ্রদেশের দুটি জনসভায় হিন্দুত্ববাদীদের কথা উল্লেখ করে অবমাননাকর মন্তব্য করেছেন। রাহুল গান্ধী জনসভায় বলেছেন, ক্ষমতার লোভে হিন্দুত্ববাদীরা সত্যকেও ভুলে যায়। রাহুল গান্ধী দাবি করেছেন, হিন্দুরা ভালোবাসা ছড়ায় আর হিন্দুত্ববাদীরা বিদ্বেষ ছড়ায়। দেশের দুর্দশার জন্য নাকি হিন্দুত্ববাদীরা দায়ী।

রাহুল গান্ধীর এসব মন্তব্যে আপত্তি রয়েছে পীযূষকান্তির। কংগ্রেস নেতার এই বক্তব্য তার ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছে। আর তাই মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তিনি।

এই আইনজীবীর দাবি, রাহুল হিন্দু ও হিন্দুত্ববাদীকে পৃথক করে দেখানোর চেষ্টা করেছেন।  আর এর প্রেক্ষিতে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-ক এবং ২৯৮ ধারায় এই মামলা দায়ের করেন তিনি। জানুয়ারির ৩১ তারিখ এই মামলার শুনানি হতে পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর