,

FHUA57dVEAwrLBs

এক ব্যবসায়ীর বাড়ি থেকে ১৭০ কোটি টাকা উদ্ধার, গুনতে হিমশিম

হাওর বার্তা ডেস্কঃ আলমারিতে থরে থরে সাজানো টাকার বান্ডিল। সেখানে ছোট ছোট বক্সও। ওইসব বক্স হলুদ টেপ দিয়ে মোড়ানো। খুললেই মিলছে টাকা। সেগুলো বের করে মেঝেতে কাপড় বিছিয়ে বসেছেন আয়কর দপ্তরের লোকজন। স্বয়ংক্রিয় মেশিনে হিসাব কষছেন টাকার। সেই টাকার হিসাব কষতেই হিমশিম খাচ্ছেন কর্মকর্তারা।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। ভাইরাল হওয়া ছবি ও ভিডিওর ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশে। খবর এনডিটিভির।

রাজ্যের একজন ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় সেন্ট্রাল বোর্ড অব ইনডিরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস (সিবিআইসি)। আয়কর ফাঁকির অভিযোগে অভিযানে গিয়ে টাকা দেখে সিবিআইসি কর্মকর্তাদের চোখ ছানাবড়া। সেখানে মিলেছে প্রায় ১৫০ কোটি রুপি, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৭০ কোটি।

 

শুক্রবার (২৪ ডিসেম্বর) পীযুষ জৈন নামে ওই ব্যবসায়ীর একাধিক প্রতিষ্ঠানে তল্লাশি চালায় দেশটির আয়কর বিভাগ। অভিযানে এসব অর্থ উদ্ধার করা হয়।

সিবিআইসি জানিয়েছে, আয়কর বিভাগ প্রথমে পীযুষ জৈনের কানপুরের বাড়িতে অভিযান চালায়। পরে তাকে জিজ্ঞাসাবাদে আরও তথ্য বেরিয়ে আসে। পরে সিবিআইসি পীযুষের মুম্বাইয় ও কনৌজের বাসায় এবং কারখানা, হিমাগার ও পেট্রল পাম্পে অভিযান চালায়।

সেখান থেকে টাকা গোনার কিছু স্বয়ংক্রিয় মেশিন জব্দ করা হয়। এছাড়া ভুয়া ইনভয়েস দিয়ে জিনিস পাঠানো, ই-ওয়ে বিল ছাড়া জিনিস পাঠানোর নথিপত্র জব্দ করে।

উত্তরপ্রদেশে সুগন্ধি দ্রব্যের নির্মাতা হিসাবে বিখ্যাত পীযুষ জৈনের প্রতিষ্ঠান। সম্প্রতি তার প্রতিষ্ঠান ‘সমাজবাদী পারফিউম’ নামে একটি পারফিউম বাজারে এনেছেন, যা বেশ জনপ্রিয় হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর