প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দারিদ্র্য নিরসনের পথে বাংলাদেশ পানি সম্পদ প্রতিমন্ত্রী

 হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দারিদ্র্য নিরসনের পথে বাংলাদেশ। প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা ও দারিদ্র্য বিমোচনে সরকার ব্লু-গোল্ড প্রজেক্ট বাস্তবায়ন করেছেন।

দেশকে আগামী দুর্যোগ থেকে রক্ষায় শতবর্ষী ডেল্টাপ্ল্যান বাস্তবায়নে কাজ করে যাচ্ছে সরকার। নেদারল্যান্ডসের কারিগরি সহযোগিতায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে  ২১০০ সালের আগেই ডেল্টাপ্ল্যান বাস্তবায়ন হবে।

আজ রাজধানীর হোটেল লেক কেসেলে নেদারল্যান্ডস ও বাংলাদেশ যৌথ উদ্যোগে  ‘ব্লু গোল্ড প্রকল্প বাস্তবায়নের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী অনুষ্ঠানে বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এসব কথা বলেন।

 সিনিয়র সচিব কবির বিন আনোয়ার এই প্রকল্পে সহায়তা করায় নেদারল্যান্ডসকে ধন্যবাদ জানান এবং বাস্তবায়িত এলাকায় এর সুফলের নানাদিক সংক্ষিপ্ত আলোচনা করেন।

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডসের এম্বাসেডর এনি ভেন লিওয়েন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ, ব্লু-গোল্ড প্রকল্পের টিম লিডার গাই জোনস, প্রকল্প পরিচালক মোঃ হুমায়ুন কবিরসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।প্রসঙ্গত, দারিদ্র্য বিমোচন, কৃষি উৎপাদন ও মৎস্যখাতে প্রবৃদ্ধির লক্ষ্যে ২০১৩ সালে প্রকল্পের কাজ শুরু হয়। খুলনা, পটুয়াখালী, সাতক্ষীরা, বরগুনা মোট ৪ উপকূলীয় জেলায় প্রকল্পটি বাস্তবায়িত হয়।

#

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর