,

11-2112010706-2112010724

ওমিক্রন রোধে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার: পররাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ রোধে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
তিনি বলেন, দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হওয়ার পর গত এক মাসে দেশটি থেকে ২৪০ প্রবাসী দেশে ফিরেছেন। তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিশ্ব শান্তি সম্মেলন নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আগামী ৪ ও ৫ ডিসেম্বর ঢাকায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দক্ষিণ আফ্রিকা থেকে যাত্রী আসা বন্ধ করে দিয়েছি। আগে যারা এসেছে তাদেরও চিহ্নিত করার চেষ্টা চলছে। আমরা আফ্রিকা দূতাবাসে বার্তা পাঠিয়েছি। এতে সেখানে যারা আছেন তাদের দেশে আসতে নিরুৎসাহিত করা হয়েছে। আসলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

তিনি আরো বলেন, ওই দেশের লোক আসে না। আসে তো আমাদের লোক। আমাদের লোকদের প্রতি আমরা কিছুটা সংবেদনশীল থাকব। তবুও আমরা বলেছি, কিছুদিন পরে আসেন।

এদিকে ওমিক্রন নিয়ে উদ্বেগের মধ্যে গতকাল মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সভার পর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, দক্ষিণ আফ্রিকা থেকে গত এক মাসে ২৪০ জন বাংলাদেশে এসেছেন। তবে তাদের অধিকাংশের খোঁজ পাওয়া যাচ্ছে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর