,

download

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু, শনাক্ত শনাক্তের হার সবই কমেছে

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ১৯৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৬৪৮ জন। এর আগে গতকাল (রোববার) ৫ হাজার ৩৩১ জনের মৃত্যু এবং ৪ লাখ ৭৯ হাজার ৪৫২ জন রোগী শনাক্ত হয়েছিল।

সোমবার (২৯ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ১৭ লাখ ৪০ হাজার ২৪৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ১৬ হাজার ৮৬৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৪৪৪ জন এবং মারা গেছেন ৭১ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২২৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৫৪৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮০ জন এবং মারা গেছেন ৭৯ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৬৮১ জন এবং মারা গেছেন ৫১ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ৪০০ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৪৩ জন।

এ ছাড়া করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ৮০ জন, তুরস্কে ২১৩ জন, ফিলিপাইনে ১৫৬ জন, পোল্যান্ডে ৫১ জন, রোমানিয়ায় ৮৮ জন, মেক্সিকোতে ২৪৫ জন এবং ভিয়েতনামে ১৯০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর