,

Corona-9

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

হাওর বার্তা ডেস্কঃ দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তে আরও ৩ জনের মৃত্যু। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৭৮ জন। একই সঙ্গে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২০৫ জন। ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জনে। রবিবার (২৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় সাড়ে ৫ হাজার মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা নেমে এসেছে পৌনে ৫ লাখে। রোববার (২৮ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট ২৬ কোটি ১৩ লাখ ৫২ হাজার ৪৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ১১ হাজার ৯২২ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৩১১ জন এবং মারা গেছেন ১৭০ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৩৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৯৪৬ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৬১২ জন এবং মারা গেছেন ১২৭ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ১৩১ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২০০ জন এবং মারা গেছেন ৫৬৮ জন। ব্রাজিলে মারা গেছেন ২৩৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৯ হাজার ২৩৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৮৭ জন, তুরস্কে ১৯২ জন, ফিলিপাইনে ১৮৮ জন, পোল্যান্ডে ৩৭৮ জন, রোমানিয়ায় ১৬১ জন, মেক্সিকোতে ১৬৫ জন এবং ভিয়েতনামে ১৪৮ জন মারা গেছেন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর