,

images

এক হালি হাঁসের ডিমের দাম ৬৪ টাকা

হাওর বার্তা ডেস্কঃ কয়েকদফা দাম বেড়ে পটুয়াখালীর খুচরা বাজারে প্রতিহালি হাঁসের ডিম বিক্রি হচ্ছে এখন ৬৪ টাকা দরে। এদিকে মুরগির ডিমও প্রতিহালি বিক্রি হচ্ছে ৩৬ টাকা দরে। এতে করে নিত্যপ্রয়োজনীয় এই খাদ্যদ্রব্যটি এখন প্রায় ক্রেতাদের নাগালের বাইরে।

ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, গত সপ্তাহে ৬০ টাকা হালি দরে হাঁসের ডিম বিক্রি হলেও চলতি সপ্তাহে ৬৪ টাকা দরে বিক্রি হচ্ছে। সে হিসাবে প্রতিটি ডিমের দাম পড়ছে ১৬ টাকা।

হাঁসের ডিমের এই উচ্চমূল্যের কারণে অলিগলির দোকান কিংবা ভ্যানে ফেরি করে যারা ডিম বিক্রি করতেন তারা এখন আর হাঁসের ডিম বিক্রি করছেন না।

 

ভ্রাম্যমাণ ডিম বিক্রেতা সোবহান ফকির বলেন, আড়তে এখন আর হাঁসের ডিম তেমন পাওয়া যায় না। মাঝেমধ্যে দুই-এক কুড়ি ডিম আনলেও বেশি দামের কারণে তেমন একটা চাহিদা নাই।

তবে শহরের বড় দোকানগুলোতে হাঁসের ডিম বিক্রি হলেও চাহিদা যেমন কম তেমনি পর্যাপ্ত সরবরাহ নেই বলেও জানান দোকানিরা।

পটুয়াখালী শহরের নতুন বাজারের দোকানি সিহাব বলেন, এখন কেউ বাধ্য না হলে হাঁসের ডিম কিনছেন না। একহালি হাঁসের ডিমের দাম দিয়ে প্রায় দুই হালি মুরগির ডিম কেনা যায়।

বৃহস্পতিবার রাতে বাজারমূল্য নিয়ে কথা হয় রিকশাচালক ইদ্রিস গাজীর সঙ্গে। তিনি জানান, তার পরিবারের জন্য মাঝেমধ্যে ডিম কিনতেন, তবে এখন দাম বাড়ায় আর ডিম কেনেন না।

পুষ্টিকর এই খাদ্যদ্রব্যটি উচ্চমূল্যের কারণে যেন খাবার তালিকা থেকে হারিয়ে না যায় সে জন্য সরকারের উদ্যোগ প্রত্যাশা করেছেন সাধারণ মানুষ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর