,

download

বিশ্বে করোনায় একদিনে আরও ৮ হাজারের বেশি মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৭ হাজার ৮০৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৬৪৯ জন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে বুধবার ৭ হাজার ১১২ জনের মৃত্যু এবং ৪ লাখ ৮৪ হাজার ৮১২ জন আক্রান্ত হয়েছিলেন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট ২৫ কোটি ৫৬ লাখ ৭২ হাজার ৩৬৫ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৫১ লাখ ৩৭ হাজার ৮৪৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ৭০৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৩৬০ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৪৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬২৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৭৫৩ জন এবং মারা গেছেন ২৪৮ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৭৪ জন এবং সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৯৭৭ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১২৫ জন, তুরস্কে ২২৯ জন, ইউক্রেনে ৭৬৯ জন, মেক্সিকোতে ৩৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর