,

1637121382_500-321-Inqilab-white

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার (১৭ নভেম্বর) বিকেল ৪টায় এক সংবাদ সম্মেলন আহ্বান করেছেন। তিনি এই সংবাদ সম্মেলনে তার সাম্প্রতিক দুই সপ্তাহের বিদেশ সফরের বিষয়ে তথ্য তুলে ধরবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন। সাংবাদিকরা উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে।
গত ৩১ অক্টোবর জলবায়ুবিষয়ক সম্মেলন কনফারেন্স অব দ্য পার্টিজের (কপ) ২৬তম আসরে যোগ দিতে স্কটল্যান্ডের বৃহত্তম শহর গ্লাসগোতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গ্লাসগোতে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কপ-২৬ জলবায়ু সম্মেলনের মূল পর্বে অংশগ্রহণের সাইডলাইনে বেশ কয়েকটি উচ্চপর্যায়ের সভায় অংশ নেন। গ্লাসগোতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রিটেনের রাজসিংহাসনের উত্তরাধিকার প্রিন্স চার্লসসহ বিভিন্ন সরকার ও রাষ্ট্রপ্রধান, বিভিন্ন সংস্থা প্রধানের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা।

৩ নভেম্বর স্কটল্যান্ড থেকে লন্ডন আসেন প্রধানমন্ত্রী। লন্ডনে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১ : বিল্ডিং সাসটেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ শীর্ষক রোড শো’র উদ্বোধন; লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ভবনের সম্প্রসারিত অংশ উদ্বোধনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন প্রধানমন্ত্রী।
স্কটল্যান্ডের গ্লাসগো এবং লন্ডন সফর শেষে গত ৯ নভেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইটে প্যারিস যান প্রধানমন্ত্রী। প্যারিস বিমানবন্দরে ২১ জন গার্ড শেখ হাসিনাকে স্ট্যাটিক গার্ড অব অনার প্রদান করে।

সফরের প্রথম দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সের প্রেসিডেন্টের সরকারি বাসভবন এলিসি প্রাসাদে যান। এলিসি প্রাসাদ এবং পরে ইনভ্যালিডসে লালগালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার প্রদান করা হয় শেখ হাসিনাকে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর