,

৯ জন অতিরিক্ত সচিব, ২৭ জন যুগ্ম-সচিবের দপ্তর বদল

জনপ্রশাসনের ৯ জন অতিরিক্ত সচিব এবং ২৭ জন যুগ্ম-সচিবের দপ্তর বদল করেছে সরকার। রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের আলাদা আদেশে এসব রদবদল করা হয়েছে।
পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব শামীমা সুলতানা এবং বিনিয়োগ বোর্ডের নির্বাহী সদস্য দিলিপ কুমার দাসকে ওএসডি করা হয়েছে।
আইএমএইডি’র মহাপরিচালক হিসাবে বদলির আদেশাধীন মো. এনামুল হককে শিল্প মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. কামাল উদ্দিন তালুকদারকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের পরিচালক ফায়কুজ্জামান চৌধুরীকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব আফতারুন্নাহারকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে বদলি করেছে সরকার।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য মো. নজরুল ইসলামকে বিসিএসআইআর’র চেয়ারম্যান, ওএসডি অতিরিক্ত সচিব মুহাম্মদ আব্দুস সামাদকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী সদস্য এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. কফিল উদ্দিনকে ভূমি মন্ত্রণালয়ের ন্যাশনাল ল্যান্ড জোনিং প্রজেক্টের প্রকল্প পরিচালক করা হয়েছে।
ওএসডি যুগ্ম-সচিব মোহাম্মদ শমসের আলীকে কম্প্রিহেনসিভ ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক, বেসরকারি ইপিজেডের বোর্ড অব গভর্নরসের নির্বাহী সেলের পরিচালক আবু মোহাম্মদ ইউসুফকে সমাজসেবা অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।
ওএসডি যুগ্ম-সচিব মো. আনোয়ারুল হককে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক এবং ওএসডি যুগ্ম-সচিব মো. বোরহান উদ্দিন ভূঁইয়াকে ভূমি সংস্কার বোর্ডের কোর্ট অব ওয়ার্ডস ঢাকা নওয়ার এস্টেটের ম্যানেজার করা হয়েছে।
শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নিমাই চন্দ্র পালকে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য এবং ওএসডি যুগ্ম-সচিব এস এম মঞ্জুরুল হান্নান খানকে নিমর্ল বায়ু ও টেকসই পরিবেশ প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।
ওএসডি যুগ্ম-সচিব মোহাম্মদ আলীকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পরিচালক এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ আব্দুল মান্নানকে জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম-সচিব করা হয়েছে।
ওএসডি যুগ্ম-সচিব সাহানা আখতারকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পরিচালক, জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম-সচিব মো. রইছ উদ্দিনকে বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের অরিরিক্ত মহাপরিচালক করা হয়েছে।
দিনাজপুর জোনাল সেটেলমেন্ট অফিসার মোহাম্মদ গোলাম মোস্তফাকে মংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (অর্থ), ওএসডি যুগ্ম-সচিব মুহাম্মদ মেসবাহুল আলমকে বিয়ামের পরিচালক এবং মালটি পারপাস সাইক্লোন সেল্টার নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. কামাল উদ্দিনকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।
সমাজসেবা অধিদপ্তরের পরিচালক মো. আইয়ুব হোসেনকে ঢাকা বিভাগের স্থানীয় সরকার পরিচালক, বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য মো. হাসানুর রহমানকে ওএসডি, পিআইবির পরিচালক মো. মজিবুর রহমানকে ওএসডি এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব বাসু দেব আচার্যকে শিল্প মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
শেখ জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ট্রাস্টের নির্বাহী পরিচালক মো. শওকত আকবরকে ভূমি মন্ত্রণালয়ে, কম্প্রিহেনসিভ ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রোগ্রামের জাতীয় উপ-প্রকল্প পরিচালক মো. শামসুল আলমকে ওএসডি করা হয়েছে।
ভূমি সংস্কার বোর্ডের কোর্ট অব ওয়ার্ডস ঢাকা নওয়াব এস্টেটের ম্যানেজার কে এম কবির আহমেদকে ওএসডি এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে যুগ্ম-সচিব হিসাবে বদলির আদেশাধীন শিবনাথ রায়কে নৌ মন্ত্রণালয়ে বদলি করেছে সরকার।
রাজশাহী রেশম উন্নয়ন বোর্ডের সদস্য হিসাবে বদলির আদেশাধীন মো. ইউনুস আলী প্রামাণিককে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে পাঠিয়ে ওএসডি যুগ্ম-সচিব মোহাম্মদ মনজুর কাদিরকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে বদলি করা হয়েছে।
ওএসডি যুগ্ম-সচিব খালেদা আক্তারকে বিমান মন্ত্রণালয়ে, বিয়ামের পরিচালক মো. আবদুল কাইয়ুম সরদারকে ওএসডি, ওএসডি যুগ্ম-সচিব দিলিপ কুমার বণিককে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে এবং ওএসডি যুগ্ম-সচিব স্বপন কুমার ভৌমিককে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সংযুক্তি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর