,

india-maw-2111131807

মহারাষ্ট্রে বন্দুকযুদ্ধে ২৬ মাওবাদী নিহত

হাওর বার্তা ডেস্কঃ মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই থেকে প্রায় ৯০০ কিলোমিটার দূরে অবস্থিত গড়চিরৌলি জেলা। শনিবার সকালে সেখানকারই মারদিনতোলার জঙ্গলে মাওবাদীদের সঙ্গে ভয়াবহ গোলাগুলির লড়াই হয় পুলিশের। পুলিশ সূত্রে খবর, বেশ কয়েকজন নারীসহ এখনও পর্যন্ত ২৬ জন মাওবাদীর মৃত্যুর খবর পাওয়া গেছে। জখম হয়েছেন কয়েকজন পুলিশকর্মীও।

গড়চিরৌলি জেলা পুলিশ সুপার অঙ্কিত গোয়েলও বিষয়টি নিশ্চত করেছেন। তিনি বলেন, ওই জঙ্গল থেকে এখনও পর্যন্ত ২৬ জন মাওবাদীর দেহ উদ্ধার করা হয়েছে। তিনি জানান, সি-৬০ কমান্ডো টিমের সদস্যরা জঙ্গলে তল্লাশি চালাচ্ছিলেন। সেই সময় গুলির লড়াই শুরু হয়ে যায়।

পুলিশ আরও জানায়, মাওবাদী দমনে এদিন ভোরে গড়চিরৌলির কাছে জঙ্গলে তল্লাশি চালাচ্ছিলেন প্রশিক্ষিত বাহিনী সি-৬০র একটি পুলিশ কমান্ডো টিম। এর আগেও একাধিকবার মাওবাদী দমনের অভিজ্ঞতা রয়েছে তাদের ঝুলিতে।

ঘটনাচক্রে ওই জঙ্গলেই ডেরা বানিয়েছিল মাওবাদীদের একটি বড় দল। আচমকাই শুরু হয়ে যায় গুলির লড়াই। মাওবাদীর কেন্দ্রীয় কমিটির নেতা মিলিন্দ তেলতুম্বদেও নাকি লুকিয়ে ছিল এই জঙ্গলে। এনকাউন্টারে তারও মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। তবে পুলিশ এখনও এ ব্যাপারে কিছু জানায়নি। চারজন পুলিশ কর্মী এই সংঘর্ষে গুরুতর জখম হয়েছেন বলেই নিশ্চিত করেছে পুলিশ।

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল ভারতীয় সংবাদ সংস্থাকে জানিয়েছেন, মৃতদের মধ্যে মিলিন্দ রয়েছ কি না, তা পুলিশ যাচাই করে দেখছে। কোরাগাঁও ভিমার ঘটনায় পুলিশ তাকে খুঁজছিল।

সূত্র- হিন্দুস্তান টাইমস।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর