,

image-486507-1636726849

ক্যাচ ফেলে দেওয়া হাসান আলীর ‘ভারতীয় স্ত্রী’কে খোটা

হাওর বার্তা ডেস্কঃ ক্যাচ মিস খেলার স্বাভাবিক অংশ। কিন্তু ক্যাচ ছাড়ার কারণে ম্যাচ হারলে বিষয়টা আর স্বাভাবিক থাকে না। ক্যাচ ফেলা খেলোয়াড়টিকে নানা সমালোচনার বাণে বিদ্ধ করা হয়।

বৃহস্পতিবার টি-টোয়েন্টি খেলার ফাইনালে ওঠার লড়াইয়ের গুরুত্বপূর্ণ ক্ষণে অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলে দেওয়া পাক পেসার হাসান আলীকেও এখন তেমন কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হচ্ছে।

শেষ দুই ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ২২ রান। ১৯তম ওভারে বোলিংয়ে আসেন পাকিস্তানের সেরা বোলার শাহিন। বাবরের আশা ছিল অস্ট্রেলিয়ার লক্ষ্যমাত্রাটা নাগালের বাইরে নিয়ে যাবেন আফ্রিদি। শাহিনের তৃতীয় বলেই বড় এক সুযোগ আসে। ডিপ মিড উইকেটে তুলে মারতে গিয়ে ক্যাচ দেন ওয়েড। কিন্তু সেই ক্যাচ ফেলে দেন হাসান আলী। কিছুটা দৌড়ে আসতে হলেও ক্যাচটা একদম হাতেই পেয়েছিলেন তিনি। কিন্তু সহজ এই ক্যাচ হাত থেকে ছুটে যায় হাসানের। নতুন জীবন পেয়ে ওয়েড আর কোনো সুযোগই দেননি পাকিস্তানকে, শাহিনের পরের তিন বলে টানা তিন ছক্কায় বাবর-শাহিনদের স্বপ্ন শেষ করে দেন তিনি।

পাক অধিনায়ক বাবর আজম সেমিফাইনালে হারের জন্য ক্যাচ ছাড়াকেই মূল কারণ হিসেবে দেখিয়েছেন। তিনি বলেন, শেষের দিকে আমরা তাদের অনেক সুযোগ দিয়েছি। যদি ক্যাচটি আমরা নিতে পারতাম, তাহলে পার্থক্য ভিন্ন হতে পারতো। কোথাও আমরা ভুল করেছি যার কারণে আমাদের হারতে হয়েছে।

এদিকে পাকিস্তানের অনেক ভক্ত হারের জন্য কাঠগড়ায় তুলেছেন হাসানকে। তার ভারতীয় স্ত্রীকে দায়ী করছেন কেউ কেউ।

হাসান আলীর স্ত্রী এমিরেটসের ফ্লাইট প্রকৌশলী সামিয়া আরজু। ভারতের হরিয়ানায় বেড়ে ওঠা এ নারীকে ২০১৯ সালে দুবাইয়ে বিয়ে করেন হাসান। অস্ট্রেলিয়ার সঙ্গে হারের পর অনেক ভক্ত সামিয়া ভারতীয় গোয়েন্দা ‘র’ এর এজেন্ট অ্যাখা দিচ্ছেন।

হাসান আলীর স্ত্রী সামিয়া আরজু একবার টুইটারে জানিয়েছিলেন তার প্রিয় ক্রিকেটার বিরাট কোহলি। এ বিষয়টিকেও সামনে আনছেন অনেকে।

পাকিস্তানের এক ক্রিকেট ভক্ত টুইটারে লেখেন, আমাদের পরাজয়ের জন্য বাবর আজম দায়ী। আপনি বরাবরই হাসান আলীকে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন, আর এর মাধ্যমে আমাদের জয়কে অস্ট্রেলিয়ার হাতে তুলে দিয়েছেন।

তবে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরামসহ অনেকে হাসান আলীর দুঃসময়ে তার পাশে দাঁড়িয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর