,

1636689267_20211112_095250

দুই রেকর্ড ও এক গোলে সবার আগে বিশ্বকাপে ব্রাজিল

হাওর বার্তা ডেস্কঃ জিতলেই কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত। এমন পরিসংখ্যান নিয়ে সাও পাওলোতে আজ কলম্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচটিতে কলম্বিয়াকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে লাতিন আমেরিকা অঞ্চল থেকে প্রথম দল হিসেবে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচের ৭২ মিনিটের সময় গুরুত্বপূর্ণ এ গোলটি করেন লুকাস পাকুয়েতা। গোলবার লক্ষ করে তার করা শটটি গিয়ে কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনার হাতে লাগে, কিন্তু তিনি এ শট ঠেকাতে ব্যর্থ হন।
লাতিন আমেরিকায় বাছাই পর্বে খেলা দশটি দলের মধ্যে ব্রাজিল এখন আছে সবার শীর্ষে। ১২ ম্যাচ শেষে তাদের পয়েন্ট হলো ৩৪। দ্বিতীয়স্থানে থাকা আর্জেন্টিনার চেয়ে তারা এগিয়ে আছে নয় পয়েন্টের ব্যবধানে।
এদিকে এই জয়ের মাধ্যমে বিশ্বকাপ বাঁছাইয়ে নিজ দেশের মাটিতে টানা ১১টি ম্যাচে জয় পেয়েছেন নেইমাররা। যা লাতিন আমেরিকা অঞ্চলের একটি নতুন রেকর্ড। তাছাড়া নিজ ঘরের মাঠে বাছাইয়ের এ ম্যাচটি ছিল তাদের টানা দশতম ম্যাচ, যেখানে তারা কোন গোল হজম করেনি। এটিও একটি রেকর্ড। মানে ব্রাজিল আজ কলম্বিয়ার বিপক্ষে এক গোল করে ও দুই রেকর্ড গড়ে সবার আগে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর