মালালা ইউসুফজাই বিয়ে করেছেন

হাওর বার্তা ডেস্কঃ ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে শান্তিতে নোবেল পুরস্কার লাভ করেন মালালা। ২০১৭ সালে জাতিসংঘ তাকে শান্তির দূত হিসেবে নিয়োগ করে। সেই পাকিস্তানের নারী শিক্ষা অধিকার কর্মী ও শান্তিতে নোবেল পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। তার স্বামীর নাম অ্যাসার মালিক। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা।

মঙ্গলবার রাতে এক টুইট বার্তায় নিজেই বিয়ের খবর জানিয়েছেন মালালা।
 টুইটারে বরের সঙ্গে দুইটি ছবি শেয়ার করে মালালা লিখেছেন, ‘আজকের দিনটি আমার জীবনের একটি মূল্যবান দিন। অ্যাসার এবং আমি সারাজীবনের জন্য গাঁট বেঁধেছি। পরিবারের সদস্যদের সঙ্গে ছোট পরিসরে বার্মিংহামের বাড়িতে একটি নিকাহ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আমাদের জীবনের বাকি অংশ আমরা একসঙ্গে কাটাতে চাই। আমাদের জন্য দোয়া করবেন।’

উল্লেখ্য, মালালা ইউসুফজাই ১৯৯৭ সালের ১২ জুলাই উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায় পাশতুন জনজাতির অন্তর্ভুক্ত এক সুন্নি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তালেবানের বাধার পরও নারী শিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা তাকে গুলি করে। এ সময় চিকিৎসার জন্য তাকে যুক্তরাজ্যে নেওয়া হয়। এরপর থেকে তিনি পরিবারসহ যুক্তরাজ্যে বসবাস করছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর