,

IMG_20211102_200510

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে লন্ডন বিএনপি’র প্রচার সম্পাদকের ভাইকে গ্রেফতার

হাওর বার্তা ডেস্কঃ ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে যুক্তরাজ্য বিএনপির সহকারী প্রচার সম্পাদক এবং লন্ডন বিএনপি’র প্রচার সম্পাদক মোহাম্মদ মঈনুল ইসলামের ভাই শাহ মাহমুদ’কে রাজধানীর দক্ষিণখান থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ মঙ্গলবার (২ নভেম্বর) র‌্যাব-১ এর আভিযানিক দল রাজধানীর দক্ষিণখান থানার ফায়দাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। অভিযানে রাষ্ট্রবিরোধী এবং  প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করা বিভিন্ন প্রকার অপপ্রচারমূলক পোস্টের মোবাইল ফোনটিসহ সর্বমোট ৪ টি মোবাইল ফোন ও ২ লক্ষ বাংলাদেশী জালনোট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদে তিনি রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য । সে উদ্দেশ্যে মুলক সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

এ চক্রের বেশ কয়েকজন সদস্যরা বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সাথে যুক্ত রয়েছেন। দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যে তারা অপপ্রচারকারীদের মধ্যে অন্যতম দেশদ্রোহী যুক্তরাজ্য বিএনপির সহকারী প্রচার সম্পাদক এবং লন্ডন বিএনপি’র প্রচার সম্পাদক মোহাম্মদ মঈনুল ইসলাম সম্পর্কে গ্রেফতারকৃতের সহোদর । এ ধরনের রাষ্ট্রবিরোধী কার্যক্রমে গ্রেফতারকৃত এবং তার সমমনরা বিদেশে অবস্থানরত তার সহোদরসহ অন্যান্যদের বিভিন্ন রকম সহযোগীতা প্রদান করছেন বলে জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জানিয়েছে। গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর