,

conway-20211027085946

কনওয়ে আফসোস করতেই পারেন!

 হাওর বার্তা ডেস্কঃ ক্যাচেস উইন ম্যাচেস’ (ক্যাচ ম্যাচ জেতায়) বহুল প্রচলিত এই ক্রিকেটীয় প্রবাদটিকে ডেভন কনওয়ের কাছে এখন হয়তো মিথ্যা বলেই মনে হচ্ছে। নয়তো অমন দুর্দান্ত এক ক্যাচ ধরার পরেও তিনি কেন পরাজিতদের দলে!

গতকাল সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচ পাকিস্তানের কাছে হেরে গেছে নিউজিল্যান্ড। অল্প পুঁজি নিয়ে লড়াইয়ে নামা নিউজিল্যান্ডকে ম্যাচে ফেরানোর কৃতিত্ব অনেকটা কনওয়ের ছিল। পাকিস্তান ভালো শুরুর পরেও ব্যাকফুটে যাওয়া তো তার ওই দুর্দান্ত ক্যাচেই।

ঘটনা পাকিস্তানের ইনিংসের ১১তম ওভারের। ওই ওভারের শেষ বলে কিউই বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারকে ডাউন দ্য উইকেটে তুলে মেরেছিলেন মোহাম্মদ হাফিজ। শট মারার পর হাফিজ নিশ্চিতভাবে সেটাকে চার ভেবে নিয়েছিলেন। কিন্তু লং-অফ থেকে বাঁদিকে অনেকটা দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে বলটিকে তালুবন্দি করে সবাইকে অবাক করে দেন কনওয়ে।

কনওয়ের অসাধারণ সেই ক্যাচে নিউজিল্যান্ড ম্যাচে ফিরলেও, শেষ পর্যন্ত জয়ের মালা পরতে পারেনি দলটি। পাকিস্তানের কাছে কিউইরা ম্যাচটি হেরে যায় ৫ উইকেটে।

‘ক্যাচেস উইন ম্যাচেস’ প্রবাদ যেমন বহুল প্রচলিত, ঠিক তেমনি ‘ক্যাচ মিস তো ম্যাচ মিস’ প্রবাদটিও সমান প্রচলিত। কিন্তু গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেটে যেকোনো সময় যেকোনো কিছু হতে পারে। অনেক প্রবাদ মিথ্যা হয়ে ধরা দিতে পারে। কনওয়ের কাছেই কাল যেমন এসব মিথ্যা বলে মনে হচ্ছিল।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর