,

00000000001

২৪ ঘণ্টায় ১০ জনে মৃত্যু, শনাক্ত ২৪৩ জন

হাওর বার্তা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮০১ জনে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৬৬ হাজার ৯০৭ জনে।

এর আগের দিন করোনায় ৬ জন মারা গিয়েছিল এবং ৩৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে।

গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। সেখানে শনাক্তের হার ১ দশমিক ৫১ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৫৩৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩০ হাজার ৮৩ জন।

 

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন রয়েছে। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪ জন ও নারী ৬ জন। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম বিভাগে চারজন, খুলনা বিভাগে, বরিশাল বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর