,

image-284666-1634628387

বাংলাদেশে সহিংসতার প্রতিবাদে আসামে বিক্ষোভ

হাওর বার্তা ডেস্কঃ ভারতের আসাম অঙ্গরাজ্যের বারাজ গ্রামে বিক্ষোভ করেছেন ১০ হাজারের অধিক মানুষ। বাংলাদেশে সংখ্যালঘু জনগণের ওপর হামলার প্রতিবাদে এ বিক্ষোভ করা হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, বিক্ষোভে বাংলাদেশের পতাকা পুড়িয়েছে বিক্ষোভকারীরা। এসময় তারা বাংলাদেশি পণ্য বয়কটের ডাক দিয়েছে। এমনকি সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে ঢুকার প্রস্তাবও দিয়েছেন অনেকে।Protests against Bangladesh violence rock Assam's Barak Valley - Flipboard

বিক্ষোভটি আয়োজিত করে বিশ্ব হিন্দু পরিষদ। সেখানে অংশ নেয় সেবাশ্রম সংঘ, সংকর মঠ, গুরিয়া মঠ, বজরং ডাল, আরএসএস-এর নারী শাখা।

এতে অংশ নেওয়া করিমগঞ্জ জেলার বিজেপি নেতা রঞ্জন দাস বলেন, পাকিস্তানের মতো করে বাংলাদেশের সঙ্গে ভারত যদি সবরকম বাণিজ্যিক সম্পর্ক বন্ধ করে দেয়, তাহলে বাংলাদেশিরা চরম সংকটে পড়ে যাবে। সেইসঙ্গে বাংলাদেশের খাদ্য পণ্যের সবচেয়ে বড় গ্রাহক ভারত। আমরা সেসব পণ্য বয়কট করলাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বরাবর এ বিষয়ক একটি চিঠি দেওয়া হয়েছে। সেখানে তাকে অনুরোধ করা হয়েছে যেন বাংলাদেশকে কড়া বার্তা পাঠানো হয়। এতে হিন্দু ধর্মাবলম্বীরা কোনো বিপদে পড়বে না বলে মনে করি আমি।

করিমগঞ্জ জেলা বিজেপির সভাপতি শুভ্রত ভট্টাচার্জ বলেন, বাংলাদেশ ভুলে গেছে যে, পাকিস্তানের হাত থেকে তাদের ভারত রক্ষা করেছে। তাদের একটি স্বাধীন রাষ্ট্রের মর্যাদা দেওয়া হয়েছে। ১৯৭১ সালে আমরা যুদ্ধ জয় করেছি। আমরা চাইলে পুরো বাংলাদেশ ভারতের অংশ করতে পারতাম। তাই বাংলাদেশে যারা হিন্দুদের ওপর হামলা করছেন তাদের সবার বুঝা উচিত।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর