,

IMG_20211007_205435

আকাশপথে কক্সবাজারকে দেশের বিভিন্ন অঞ্চলের সাথে যুক্ত করা হবে — পর্যটন প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, পর্যটন নগরী কক্সবাজারকে আকাশপথে দেশের বিভিন্ন অঞ্চলের সাথে যুক্ত করা হচ্ছে। তারই অংশ হিসেবে আজ সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে। সিলেট-কক্সবাজার রুটে আগে থেকেই বিমানের সরাসরি ফ্লাইট চালু রয়েছে।

আজ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে সরাসরি ফ্লাইট চালু উপলক্ষ্যে কক্সবাজারের হোটেল শৈবালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ কথা বলেন। এর আগে, সৈয়দপুর বিমানবন্দরে সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের সরাসরি ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোঃ আবু সালেহ মোস্তফা কামাল।

প্রতিমন্ত্রী আরো বলেন, সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হওয়ায় উত্তরবঙ্গ থেকে পর্যটকরা সরাসরি কক্সবাজার আসতে পারবেন এবং কক্সবাজারের মানুষও উত্তরবঙ্গের দর্শনীয় স্থান দেখতে সেখানে সহজে যাতায়াত করতে পারবেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কক্সবাজারকে ভালোবাসতেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের উন্নয়নে বিশেষ নজর দিয়েছেন। মাতারবাড়িতে গভীর সমুদ্র বন্দর, তাপবিদ্যুৎ কেন্দ্র, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ, নৌবাহিনীর সাবমেরিন স্টেশন নির্মাণ, মেরিন ড্রাইভ সড়ক নির্মাণ, চারটি অর্থনৈতিক অঞ্চল স্থাপন, তিনটি পর্যটন পার্ক ও একটি বিশেষ পর্যটন অঞ্চল স্থাপনসহ কক্সবাজারকে তুলে ধরার জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছেন তিনি। পর্যটনের প্রসারের লক্ষ্যে ভবিষ্যতে সোনাদিয়া ও কুতুবদিয়া দ্বীপেও পর্যটন সংশ্লিষ্ট উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হবে।

উল্লেখ্য, আজ থেকে সপ্তাহে প্রতি বৃহম্পতিবার সকাল ৯ টা ২০ মিনিটে সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার এবং ৯ অক্টোবর থেকে প্রতি শনিবার দুপুর ১ টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে সরাসরি সৈয়দপুর বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালিত হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর