২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু,শনাক্ত ৭০৩ জন

হাওর বার্তা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এই একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৭০৩ জন।

বুধবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৩৭৬ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৮৮ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬৩৫ জনে।

এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৮১৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ২১ জনের মধ্যে ৯১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে।

মারা যাওয়াদের মধ্যে ৯ জন পুরুষ ও ১২ জন নারী। এদের মধ্যে বাসায় একজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে দুইজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর