,

image-472459-1633373816

১৮ মাস পর চালু হলো কুয়েতের শিক্ষাপ্রতিষ্ঠান

হাওর বার্তা ডেস্কঃ মহামারি করোনার কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর রোববার ৩ অক্টোবর থেকে কুয়েতে চালু হলো সরকারি বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠান। সংশ্লিষ্ট সবার মাস্ক ব্যবহার, শরীরের তাপমাত্রা চেক ও শ্রেণিকক্ষে এবং বাসে যাতায়াতে সামাজিক দূরুত্ব নিশ্চিতসহ সরকারি সব স্বাস্থ্যবিধি মেনে চলছে সরাসরি উপস্থিত শিক্ষা কার্যক্রম। ছাত্রছাত্রীদের দুই ভাগে বিভক্ত করে সপ্তাহে তিন দিন করে  শিক্ষা কার্যক্রম চলবে।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর থেকে ভারত, পাকিস্তান, আমেরিকান স্কুলসহ বিভিন্ন দেশের প্রাইভেট স্কুলে শিক্ষা কার্যক্রম শুরু হয়। দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান চালু হওয়াতে খুশি বাংলাদেশি প্রবাসী ছাত্রছাত্রী ও অভিভাবকরা।

গত বছর অনলাইনে শিক্ষা কার্যক্রম চললেও এবার সকল ধরনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সরাসরি শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষা কার্যক্রম পাঠদান শুরু হয়েছে।

কুয়েত ইন্ডিয়ান সেন্ট্রাল স্কুলের শিক্ষিক নাসিমা সরকার বলেন, কুয়েত শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতিক্রমে আবার শুরু হলো শিক্ষা প্রতিষ্ঠানগুলো। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকা চলছে শিক্ষা কার্যক্রম। অচিরেই শিক্ষার্থীরা স্বাভাবিক জীবনে ফিরে আসবে এবং পড়ালেখায় মনোনিবেশ করবে- এমনটাই প্রত্যাশা বাংলাদেশি শিক্ষিকার।


Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর