,

image-280320-1633242624

ফিলিপাইনের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াবেন দুতার্তের কন্যা!

হাওর বার্তা ডেস্কঃ আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া ফিলিপাইনের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তের কন্যা সারা দুতার্তে-কার্পিও। খবর প্রকাশ করেছে টিআরটি ওয়ার্ল্ড ও বার্তা সংস্থা রয়টার্স।

সম্প্রচার সংস্থা এবিএস-সিবিএনের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে ফিলিপাইনের তৃতীয় বৃহত্তম শহর দাভাও’র মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন সারা দুতার্তে-কার্পিও। অবশ্য পূর্বে তিনি বলেছিলেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

এর আগে শনিবার (২ অক্টোবর) আচমকাই রাজনীতি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রদ্রিগো দুতার্তে। জানিয়েছেন, আগামী বছরের নির্বাচনে ভাইস-প্রেসিডেন্ট পদে লড়াইয়ের যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেটিও প্রত্যাহার করে নিচ্ছেন। তার বদলি এই পদে (ভাইস-প্রেসিডেন্ট) প্রতিদ্বন্দ্বিতা করবেন তারই দীর্ঘদিনের সহযোগী সিনেটর ক্রিস্টোফার বং।

 

এ সময় সাংবাদিকরা প্রেসিডেন্ট দুতার্তেকে জিজ্ঞেস করেন, ‘তাহলে কি এটা পরিষ্কার, সারা যাচ্ছেন?’ জবাবে তিনি বলেন, ‘এটা সারা-যাচ্ছে।’

তথ্যটি নিশ্চিত করতে জানতে চাওয়া হলে দুতার্তে-কার্পিওর মুখপাত্র মেয়র ক্রিস্টিনা গার্সিয়া ফ্রেস্কো বলেন, আমার জ্ঞানের ব্যাপ্তিও স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে যা প্রকাশিত হয়েছে সেটাই। এ বিষয়ে আমাদের কোনো মন্তব্য নেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর