নারী-পুরুষ সমতা নিশ্চিতে সরকার কাজ করছে -জনপ্রশাসন প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের সুষম উন্নয়ন নিশ্চিত করতে প্রয়োজন নারী-পুরুষ  সমতা। এই সমতা নিশ্চিত করতে সরকার আন্তরিকভাবে কাজ করছে।

প্রতিমন্ত্রী আজ শাহবাগে শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে ইভুল্যুশন ৩৬০ আয়োজিত পাবলিক স্পিকিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই লক্ষ্য অর্জন করতে হলে নারীদেরকেও পুরুষদের মতো উন্নয়নের মূল স্রোতধারায় সংযুক্ত হতে হবে। তাদেরকেও উন্নয়ন কার্যক্রমে সমানভাবে অংশগ্রহণ করতে হবে। সেজন্যই নারীরা যাতে পুরুষদের মতো সমান অধিকার পায়, তা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বাল্যবিবাহ সমাজের উন্নয়নের জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বাল্যবিবাহ রোধকল্পে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। বাল্যবিবাহ পরিবারের পাশাপাশি সমাজের জন্যও ক্ষতিকর। তাই বাল্যবিবাহ বন্ধে সকলকে এগিয়ে আসতে হবে।

ইভুল্যুশন ৩৬০ এর প্রতিষ্ঠাতা সভাপতি আহমেদ উপমার সভাপতিত্বে সবেক কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর