প্রেমের গুঞ্জন রটানোর দায়ে সাংবাদিককে হত্যার হুমকি, জেলও খাটতে হয় শাহরুখকে

হাওর বার্তা ডেস্কঃ বলিউড বাদশাহ খ্যাত অভিনেতা শাহরুখ খানের ভক্তদের সংখ্যা গুণে শেষ করা যাবে না। সুন্দর চেহারা, মন ভুলানো হাসি আর সাবলীল অভিনয় দিয়েই মানুষের মন জয় করেছেন এই অভিনেতা। আড়াই দশকের ক্যারিয়ারে উপহার দিয়েছেন কয়েকশ ব্যবসায় সফল সিনেমা।
তবে অভিনেতা-অভিনেত্রীদের বেলায় যেন গুঞ্জন তাদের পিছু ছাড়ে না। কিছু না কিছু গুঞ্জন তাদের নামের সঙ্গে লেগেই থাকে। আর এর জন্য সবসময় তারা থাকেন সংবাদের শিরোনামে। তবে একবার গুজব ছড়ানোর দায়ে ছুরি হাতে হুমকি দিয়েছিলেন এক সাংবাদিককে। এরজন্য জেলেও যেতে হয়েছিল কিং খানকে।

১৯৯৩ সালের কথা, তখন দিল্লিতে থাকতেন শাহরুখ খান। গৌরী খানের সঙ্গে বিয়ের দু’বছর পার হয়েছে সবে। সেসময় ‘কভি হাঁ কভি না’ ছবির কাজে ব্যস্ত এই তারকা, এমন সময় বিয়ে ভাঙতে বসেছিল একটি গুজবের কারণে। নায়িকার সঙ্গে প্রেমের সেই গুজব ঠেকাতে- বিয়েতে পাওয়া চাকু দিয়ে হুমকি দিয়েছিলেন এক সাংবাদিককে, যার কারণে জেলে যেতে হয় শাহরুখ খানকে। খবর আনন্দবাজার পত্রিকার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কিং খান খ্যাত এই নায়ক জানান, তখন সংবাদমাধ্যমে খবর বেরিয়েছিল, ‘কভি হাঁ কভি না’ ছবির সহ-অভিনেত্রীর সঙ্গে শাহরুখের প্রেম। যা পড়ে গৌরী চিন্তায় পড়ে গিয়েছিলেন। এতে ক্ষুব্ধ শাহরুখ সমস্যা মেটাতে সোজা সেই সাংবাদিককে ফোন করে হুমকি দেন। শুধু তা-ই নয়, শাহরুখ তার বাড়ি পৌঁছে যান।

শাহরুখের ভাষ্য, সেখানে গিয়ে খুব খারাপ আচরণ করি আমি। বিয়ের সময়ে আমার শ্বশুর আমাকে একটি উপহার দিয়ে বলেছিলেন, তার মেয়েকে রক্ষা করতে হবে। যদিও সেই ঘটনায় গৌরীকে কেউ কিছু বলেনি, কিন্তু আমার কেন জানি না মনে হল, বিয়েতে পাওয়া চাকুটিই সব থেকে ভাল অস্ত্র। সাংবাদিকের বাড়ি ঢোকার আগে বাইরে এক কমবয়সি ছেলের সঙ্গে মুখোমুখি হতেই তিনি তার পায়ে কোপ বসান।
সেই ঘটনার একদিন পর ‘কভি হাঁ কভি না’-এর সেটে পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে। থানায় নিয়ে যাওয়া হয় শাহরুখকে।

সন্ধ্যা ৬টার পর তাকে গ্রেফতার করা হয় বলে জামিনের কোনো উপায় ছিল না। শাহরুখকে কেবল একটি ফোন করার অনুমতি দেওয়া হয়। ফোন হাতে পেয়ে পরিবারকে জানানোর বদলে সেই সাংবাদিককে ফোন করে হুমকি দেন। বলেন, ‘এবার হাজতেও চলে এসেছি। বেরিয়ে তোমাকে কেটে ফেলব।’ পরে অভিনেতা নানা পটেকর শাহরুখের জামিনের বন্দোবস্ত করেছিলেন। এই ঘটনার পর গৌরী খুব রেগে যান। শাহরুখ তাই নিজের মধ্যে প্রতিশোধস্পৃহা কমানোর চেষ্টা করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর