,

Berlin, Germany - November 04: Antonio Guterres, High Commissioner for Refugees of UNHCR, attends a press conference in german foreign office  on November 04, 2015 in Berlin, Germany. (Photo by Michael Gottschalk/Photothek via Getty Images)
Berlin, Germany - November 04: Antonio Guterres, High Commissioner for Refugees of UNHCR, attends a press conference in german foreign office on November 04, 2015 in Berlin, Germany. (Photo by Michael Gottschalk/Photothek via Getty Images)

জাতিসংঘের সম্মেলন: রাষ্ট্রপ্রধানদের টিকাগ্রহণের প্রমাণ চায় নিউইয়র্ক

হাওর বার্তা ডেস্কঃ সামনের সপ্তাহেই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের উচ্চপর্যায়ের সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে যোগ দেবেন কয়েক ডজন রাষ্ট্রপ্রধান। তবে ঝামেলা বাধিয়েছে নিউইয়র্ক কর্তৃপক্ষ। তারা বলছে, রাষ্ট্রপ্রধানরা যে করোনার টিকা নিয়েছেন সেটার প্রমাণ দেখাতে হবে। বুধবার (১৫ সেপ্টেম্বর) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, জাতিসংঘের প্রধান এন্টোনিও গুতেরেস বলেছেন, সচিবালয় হিসেবে আমরা কোনো রাষ্ট্রপ্রধানকে বলতে পারি যে যদি টিকা না দেওয়া হয় তাহলে তিনি জাতিসংঘে প্রবেশ করতে পারবেন না।ম্যানহাটনে জাতিসংঘের সদর দপ্তর একটি আন্তর্জাতিক অঞ্চল এবং এটি মার্কিন আইনের অধীন নয়। তবে সংস্থাটির কর্মকর্তারা পূর্বে মহামারীর ক্ষেত্রে স্থানীয় এবং জাতীয় নির্দেশনা মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

গুতেরেস বলেন, আমাদের টিকা নেওয়া লোক সবচেয়ে বেশি কীভাবে নিশ্চিত করা যায় তা নিয়ে শহর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। নিউইয়র্ক মেয়রের কার্যালয় আমাদের টিকা দেওয়ার ক্ষমতা দিয়েছে। তাই আগত লোকজন জাতিসংঘেই টিকা নিতে পারবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর