,

download (3)

যুব সমাজকে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিতে হবে – জনপ্রশাসন প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশকে একটি সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে যুব সমাজকে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিতে হবে।

আজ মেহেরপুরে যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত প্রশিক্ষণ কোর্স ও যুব ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, একটি সমৃদ্ধ দেশ গঠনে যুব সমাজের ভূমিকা অপরিসীম। তারা যদি সুস্থভাবে জীবন-যাপন না করে তবে, তাদের কর্মক্ষমতা সঠিকভাবে কাজে লাগানো সম্ভব নয়। তাই, এদেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে, যুব সমাজকে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিতে হবে।

ফরহাদ হোসেন আরো বলেন, বিদেশে কর্মরত এদেশের শ্রমিকরা কঠোর পরিশ্রম করেন, কিন্তু সেই তুলনায় তাদের আয় অনেক কম। কারণ, এদেশ থেকে অনেক সময় অদক্ষ শ্রমিক প্রেরণ করা হয়। তাই বিদেশে যেতে ইচ্ছুক শ্রমিকদের উপার্জন সক্ষমতা বৃদ্ধি করতে, তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে, যাতে তারা অধিক বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোঃ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মোঃ রাফিউল আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মেহেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক কে এম জাহিদ হোসেন স্বাগত বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর