,

1006568_New Project (2)

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক অগ্রগতি ধরে রেখেছে – পানি সম্পদ প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনার জন্য গোটা পৃথিবী অর্থনৈতিকভাবে আজ ভেঙে পড়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক অগ্রগতি ধরে রেখেছে। প্রধানমন্ত্রীর দৃঢ় দিক নির্দেশনা ও বিভিন্ন কর্মসূচির কারণে আজ বাংলাদেশ পৃথিবীর বুকে একটা সম্মানজনক অবস্থানে দাঁড়িয়ে আছে।

আজ বরিশাল নগরীর বান্দরোডস্থ জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে করোনা পরিস্থিতিতে নিষেধাজ্ঞার সময় সরকারি তথ্য ও সেবা ৩৩৩ এ ফোন করা ব্যক্তিদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিগত দেড়বছর ধরে প্রধানমন্ত্রী বিভিন্ন প্রণোদনা নিয়ে আপনাদের পাশে দাঁড়িয়েছেন। তিনি সবসময় খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করেন। প্রধানমন্ত্রীকে এসব কারণেই আজ বিশ্বের দরবারে ‘মানবতার মা’ বলা হয়।

  প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরো বলেন, করোনার শুরুতে  প্রধানমন্ত্রী কেবিনেট মিটিংয়ে পরিষ্কার বলেছিলেন  ভ্যাকসিন আমাদের দেশে প্রথম আসতে হবে। আপনারা জানেন প্রথম দিকেই কিন্তু বাংলাদেশে ভ্যাকসিন এসেছিলো, এবং দেওয়াও শুরু হয়েছিলো। ভারতে হঠাৎ করে করোনা বেড়ে যাওয়ার জন্য তাদের যে ভ্যাকসিন দেয়ার কথা ছিলো তা সময়মতো দিতে পারেনি। কিন্তু তাৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রীর নির্দেশনাতেই অন্যান্য দেশ থেকে ভ্যাকসিন আনার ব্যবস্থা গ্রহণ করা হয়।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি একে এম এহসান উল্লাহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আব্দুর রাজ্জাক, জেলার পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন, মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতীক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগীর খান আলো এবং বরিশাল মহানগর ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর