,

obaidul-kader-quader

পদ্মাসেতু ও মেট্রোরেল উদ্বোধনের সময় জানালেন ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ ২০২২ সালের জুন মাসে পদ্মাসেতু এবং ডিসেম্বরে মেট্রোরেলের বাণিজ্যিক চলাচল শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আগামী বছর ডিসেম্বরে তরুণ প্রজন্মের মেট্রোরেল যাত্রী নিয়ে বাণিজ্যিকভাবে চলাচল করতে পারবে। এর আগে পাঁচ মাস পরীক্ষামূলকভাবে যাত্রী ছাড়া চলবে। এছাড়া একই বছরের জুন মাসে উদ্বোধন করা হবে বহুল আলোচিত পদ্মাসেতু। আজ রবিবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ‘ভায়াডাক্টের উপর প্রথম মেট্রো ট্রেন চলাচল পরীক্ষণের’ আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আজ খুবই ভালো লাগছে। শেখ হাসিনার অবদান, মেট্রোরেল দৃশ্যমান। ছয়টি মেট্রোরেলের কাজ ২০৩০ সালে শেষ হবে বলে আমরা আশা করছি। এর ধারাবাহিকতায় কাজ পুরোদমে এগিয়ে চলছে। এর আগে মেট্রোরেল ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন মন্ত্রী।

তিনি আরও বলেন, ‘মেট্রোরেল এখন আর স্বপ্ন না। সমালোচকরা সমালোচনা করবে। আমরা কাজ দিয়ে জবাব দেব। আগামী বছর ইনশাআল্লাহ তিনটি মেগা প্রোজেক্ট বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করতে পারবেন।’ দেশের প্রথম মেট্রোরেল হচ্ছে রাজধানীর উত্তরার দিয়াবাড়ি থেকে কমলাপুর পর্যন্ত। বর্তমানে উত্তরার দিয়াবাড়ি থেকে এটি মতিঝিল বাংলাদেশ ব্যাংকের সামনে পর্যন্ত নির্মাণের কাজ চলছে। এটি পরে কমলাপুর পর্যন্ত বর্ধিত করা হবে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর