,

download

কাবুলে বোমা হামলা আমরা ক্ষমা করব না, ভুলব না: জো বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি হামলাকারীদের খুঁজে বের করার শপথ করে বলেছেন,’আমরা ক্ষমা করবো না, আমরা ভুলে যাব না। আমরা তোমাদের খুঁজে বের করব এবং এর জন্য তোমাদের মূল্য দিতে হবে।’ শুক্রবার (২৭ আগস্ট) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, বাইডেন প্রতিশ্রুতি দিয়ে বলেছেন আফগানিস্তান থেকে লোকজন সরিয়ে নেওয়ার কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি বলেন, ‘আমরা সন্ত্রাসীদের দ্বারা হতাশ হবো না। তাদেরকে আমাদের মিশন বন্ধ করতে দেব না। আমরা লোকজন সরিয়ে নেওয়া কাজ অব্যাহত রাখব।’

 

 এদিকে এই আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। নিজস্ব বার্তা সংস্থা আমাক-এর এক প্রতিবেদনে হামলার দায় স্বীকার করে তারা। আমাক নিউজ এজেন্সির ওই প্রতিবেদনে বলা হয়েছে, হামিদ কারজাই বিমানবন্দরের কাছে মার্কিন ‘ব্যারন ক্যাম্প’ এলাকায় আত্মঘাতী বোমা নিয়ে পৌঁছাতে সক্ষম হয়। মার্কিন সেনাবাহিনীর অনুবাদকদের এবং সহযোগীদের একটি বিশাল সমাবেশে পৌঁছে বিস্ফোরক বেল্টটি বিস্ফোরিত করে সে। এ সময় তালেবান যোদ্ধাসহ প্রায় ৬০ জন নিহত ও শতাধিক আহত হয়।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর