,

1629274176_500-321-Inqilab-white

অনলাইনে পুরনো ফ্রিজ কিনে মিললো কোটি টাকা!

হাওর বার্তা ডেস্কঃ অনলাইনে পুরনো ফ্রিজ কিনে কেল্লাফতে। ফ্রিজটি খুলতেই তা থেকে বেরিয়ে এলো কোটি টাকার বান্ডিল। ঘটনা দক্ষিণ কোরিয়ার। তবে সেই অর্থ নিজের কাছে না রেখে পুলিশের কাছে হস্তান্তর করেছেন তিনি। হিন্দুস্তান টাইমস, রিপাবলিক ওয়ার্ল্ডসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এমন তথ্য জানানো হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ কোরিয়ার জেজু দ্বীপের ওই ব্যক্তি অনলাইন থেকে সেকেন্ড হ্যান্ড একটি ফ্রিজ কিনেছিলেন। সেই ফ্রিজ পরিষ্কার করতে গিয়েই তিনি পেয়েছিলেন এই বিপুল অঙ্কের টাকা। টাকাগুলো স্বচ্ছ বর্গাকৃতির প্লাস্টিকের শীটে বস্তাবন্দী ছিল এবং ফ্রিজের নিচে বৈদ্যুতিক টেপ দ্বারা আটকানো ছিল। সেই অর্থের পরিমাণ ১ কোটি ১০ লাখ উয়ন (দক্ষিণ কোরীয় মুদ্রা), যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ লাখ টাকা।

স্থানীয় সংবাদমাধ্যমকে দক্ষিণ কোরিয়ার ওই ব্যক্তি বলেন, ‘প্রথমে খুব বিস্মিত হয়েছিলাম। কিছুক্ষণ ভেবে বুঝলাম পুলিশে খবর দেওয়াই সঠিক কাজ হবে। তাই স্থানীয় থানায় ফোন করি। এরপর আমার বাড়িতে এসে টাকাগুলো উদ্ধার করেন পুলিশকর্মীরা।’

ওই পুলিশ কর্মকর্তা জানান, তিনি তার পুরো কর্মজীবনে এত টাকা একসঙ্গে কখনো উদ্ধার করেননি। ইতোমধ্যে ফ্রিজ বিক্রেতার বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

দক্ষিণ কোরিয়ার আইন অনুযায়ী, টাকা হারিয়ে গেলে এবং তার কোনো দাবিদার না থাকলে সেটা যিনি পেয়েছেন তার হয়ে যায়। যদিও ২২% কর কাটা হয়। তবে এই অর্থের সঙ্গে কোনো অপরাধের ঘটনা জড়িত থাকলে তা সরকারি কোষাগারে জমা হবে।

এদিকে ব্যাংকে সুদের হার কম হওয়ায় দক্ষিণ কোরিয়ায় ফ্রিজের মধ্যে অর্থ রাখার প্রবণতা দেখা যাচ্ছে বলে জানিয়েছে সংবাদপত্র কোরিয়ান টাইমস। প্রতিবেদনে বলা হয়েছে, সামান্য সুদের আশায় না থেকে মানুষের মধ্যে ডিপ ফ্রিজে অর্থ রাখার প্রবণতা দেখা যাচ্ছে। সূত্র : হিন্দুস্তান টাইমস

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর