,

IMG_20210730_004154

অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’কারণে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর

হাওর বার্তা ডেস্কঃ ডিজিটাল মাধ্যম ব্যবহার করে  মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে  অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব)।

গত বৃহস্পতিবার রাতে ঢাকার গুলশানে হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে অভিযান চালিয়ে র্যা ব তাকে আটক করে। পরে মিরপুরে হেলেনার মালিকানাধীন জয়যাত্রা আইপিটিভির কার্যালয় এবং জয়যাত্রা ফাউন্ডেশন ভবনেও অভিযান চালায় র্যাব।

তার বাসায় ‘মদ, হরিণের চামড়া, ক্যাসিনো বোর্ড, ওয়াকিটকিসহ বেশ কিছু অবৈধ সরঞ্জাম’ পাওয়ার কথা বলেছিলেন র্যা ব।।তখন তাকে আটক দেখানো হয়।

আর মিরপুরে জয়যাত্রা আইপি টিভি ও জয়যাত্রা ফাউন্ডেশন ভবনেও অভিযানের পর র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ জানিয়েছেন, জয়যাত্রা টিভির ‘কোনো বৈধ কাগজপত্র দেখা পারছে না’।

শুক্রবার দুপুরে র্যা বের এক বার্তায় বলা হয়, “ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিবর্গের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে” হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়েছে বলে জানান।

বিকালে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে র্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

সম্প্রতি আলোচনায় উঠে আসা হেলেনা জাহাঙ্গীরের ঢাকার গুলশানের বাড়িতে বৃহস্পতিবার রাত ৮টার দিকে অভিযান শুরু করে র্যা ব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর