,

06

করোনাভাইরাস মৃত্যু ৩৬ লাখ ৯৮ হাজার, আক্রান্ত ১৭ কোটি ২০ লাখ

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বব্যাপী করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। বিশ্বে ইতোমধ্যে করোনায় মারা গেছেন ৩৬ লাখের বেশি এবং আক্রান্ত হয়েছেন সাড়ে ১৭ কোটির উপরে।

আজ শুক্রবার সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ২০ লাখ পাঁচ হাজার চার জন এবং মারা গেছেন ৩৬ লাখ ৯৮ হাজার ১২৮ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৩ লাখ ২৫ হাজার ৫১৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৯৬ হাজার ৩৯৫ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি ৮৪ লাখ ৪১ হাজার ৯৮৬ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৩৭ হাজার ৯৮৯ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৬৮ লাখ ৩ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন চার লাখ ৬৯ হাজার ৩৮৮ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২০০ কোটি ৭৯ লাখ ৪৭ হাজার ৮৮৯ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর