,

12

দেশে করোনা শনাক্ত ৮ লাখ ছাড়ালো

হাওর বার্তা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭১০ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ার মধ্য দিয়ে দেশে করোনা শনাক্তের সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। এছাড়া গত একদিনে মৃত্যু হয়েছে আরো ৩৬ জনের।  এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৬১৯ জনে দাঁড়িয়েছে।

সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৫৬৭ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৪০ হাজার ৩৭২ জন করোনা থেকে সুস্থ হলো। গত ২৪ ঘণ্টায় ৫০২টি ল্যাবে ১৮ হাজার ১৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৮৬২টি। নমুনা শনাক্তের হার ৯ দশমিক ৪১ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৩৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ১১ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন নয় হাজার ১১৩ জন ও নারী তিন হাজার ৫০৬ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন ও ষাটোর্ধ্ব ১৮ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে নয়জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে আটজন, খুলনা বিভাগে ছয়জন ও সিলেট বিভাগে একজন। এছাড়া সরকারি হাসপাতালে ২৮ জন ও বেসরকারিতে ছয়জন এবং বাড়িতে দুইজন মারা গেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর