,

01

বিশ্ববিদ্যালয়-মেডিক্যাল শিক্ষার্থীরা চীনের ভ্যাকসিনে অগ্রাধিকার পাবে : স্বাস্থ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ চীন থেকে যে করোনার দেড় কোটি ভ্যাকসিন আসছে তা অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল শিক্ষার্থীদের দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

আজ সোমবার (৩১ মে) দুপুরে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ৫০ লাখ করে তিন দফায় দেড় কোটি ভ্যাকসিন দেশে আসবে। ফাইজারের ভ্যাকসিনের ক্ষেত্রেও শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এটা আগে নিবেন। সে অনুযায়ী শিক্ষা কার্যক্রম শুরু হয়ে যাবে।

তিনি বলেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে কয়েক লাখ শিক্ষার্থী রয়েছে। তাদের ভ্যাকসিনেশন কঠিন কোনো বিষয় না। যারা নিবন্ধন করেছে তাদের অগ্রাধিকার দেওয়া হবে। সরকারি-বেসরকারি সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমরা রাশিয়ার ভ্যাকসিনও দ্রুত পেয়ে যাব। চুক্তির প্রক্রিয়া চলমান। নন ডিসক্লোজার এগ্রিমেন্ট স্বাক্ষর হয়েছে। পূর্ণ চুক্তিও হয়ে যাবে।

সীমান্তের জেলাগুলোতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সীমান্তের জেলাগুলোতে করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে। এই জেলাগুলোতে করোনা ঊর্ধ্বমুখী হওয়ায় যত তাড়াতাড়ি সম্ভব লকডাউন দেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে সেসব জেলায় এখন আমের ব্যবসা চলছে। তাই পর্যবেক্ষণ করা হচ্ছে কখন দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর