,

08

ভালোবাসার মানুষ কিছু আড়াল করছে কিনা বুঝবেন কিভাবে

 হাওর বার্তা ডেস্কঃ ভালোবাসলেই তার মনের ভাব যে সবসময় বুঝতে পারবেন তা সঠিক নয়। ভালোবাসার মানুষের মনের ভাব যদি বুঝাই যেত তাহলে দীর্ঘ দিনের পুরাতন সম্পর্কে কখনো বিচ্ছেদ হতো না। অন্যের মনের ভাব বুঝতে না পারাটা স্বাভাবিক। বিশেষ করে কেউ মিষ্টি কথার আড়ালে যদি অন্য কিছু রাখেন তাহলে তা বুঝতে পারার কথাও না।

দীর্ঘদিনের সম্পর্কে অনেক সময় মানুষকে চিনতে-জানতে চেষ্টা করতে হয়। কেননা, চূড়ান্তভাবে কাউকে জীবনসঙ্গী করার আগে যদি তার প্রকৃত রূপ সম্পর্কে জানা যায় তখনও সুযোগ থাকে নিজেকে নতুনভাবে নতুন পথে ধাবিত করার জন্য। এবার তাহলে মানুষের আচরণে তাকে বুঝার চেষ্টার বিষয়গুলো তুলে ধরা হলো।

অস্বচ্ছ : অনেক ক্ষেত্রেই বুঝা যায় কোনো কোনো বিষয়ে স্পষ্ট করে কথা বলছে না মানুষটি। আবার কখনো কখনো একই বিষয়ে একেক সময় একেক রকম তথ্য দিচ্ছে বা কথা বলছে। এমনটা হলে তাকে নিয়ে একটু ভাবতে থাকুন।

বর্ণনা : কখনো হয়তো নিজের জীবনের অতীত কোনো স্মৃতি বা পরিবারের বিষয়ে কথা বলতে গিয়ে এক পর্যায় থেমে যাচ্ছেন। এমনটাও হতে পারে আপনি তাকে কোনো কিছুর বিষয়ে প্রশ্ন করলেন কিন্তু সে আপনাকে প্রশ্নের উত্তরে পাল্টা প্রশ্ন করল বা অসম্পূর্ণ কিছু বলল। যদি এরকম স্বভাব-বৈশিষ্ট্য দেখেন তাহলে এখনই থামিয়ে দিন এ সম্পর্কের পথ চলা।

অস্বস্তি : অনেক মানুষই আছেন যারা অনর্গল মিথ্যা বলার পরও তাদের কোনো অস্বস্তি ভাব প্রকাশ পায় না। অধিকাংশ ক্ষেত্রেই মানুষ মিথ্যা বলার সময় বা কিছু লুকাতে চাইলে তার আচরণে প্রকাশ পায়। এ বিষয়ে একটু বিশেষ দৃষ্টি দিন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর