,

8

শ্রীপুর উপজেলা আ.লীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান বুলবুল আর নেই

হাওর বার্তা ডেস্কঃ গাজীপুরের শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান বুলবুল (৬০) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার (৬ এপ্রিল) রাত ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মরহুমের বড় ভাই বাদল মিয়া গণমাধ্যমকে জানান, বেশ কয়েক বছর ধরে কিডনি, হৃদরোগ, ডায়াবেটিসসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন তিনি।

১৫ দিন আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর তার ফুসফুসে পানি জমে এবং ফুসফুস কার্যক্ষমতা হারায় বলে চিকিৎসকরা জানান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মারা যায় বুলবুল। আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, ছাত্রলীগের হাত ধরেই তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের শুরু হয়। তৎকালীন ভাওয়াল গড় জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক, পরবর্তীতে জগন্নাথ কলেজ ছাত্রলীগের নির্বাচিত ক্রীড়া সম্পাদক, ভাওয়াল কলেজে ছাত্রলীগ মনোনীত জিএস প্রার্থী ছিলেন।

পরবর্তীতে গাজীপুর ইউনিয়ন সাধারণ সম্পাদক, থানা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৭ সাল থেকে ২০২০ পর্যন্ত শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি শ্রীপুর বীর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজ, পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ, গাজীপুর ফাজিল মাদরাসাসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের আজীবন দাতা সদস্য ও শৈলাট উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি ছিলেন।

সর্বশেষ গত বছরের অক্টোবরে তিনি শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক নির্বাচিত হন।তার বাবা ছিলেন মুক্তিযোদ্ধের সংগঠক ও শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম কাজিমউদ্দিন আহমেদ ধনু। তার বাড়ি উপজেলার গাজীপুর ইউনিয়নের শৈলাট গ্রামে।মরহুমের মৃত্যুতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে শোকের আবহ তৈরি হয়েছে।

দুপুর ২টায় শ্রীপুর পৌর এলাকার মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় ও বিকেল ৫টায় তার নিজ গ্রামের শৈলাট উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।মরহুমের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দূর্জয়, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর