পৌর ও উপজেলা নির্বাচনেও অংশ নেবে না বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ ইউনিয়ন পরিষদের পর এবার সামনে আর কোনো পৌরসভা ও উপজেলা নির্বাচনেও অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সভায় এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দলটির নেতারা।

সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান। এর আগে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল থেকে কাউকে মনোনয়ন দেয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি।
বৈঠকের আলোচ্য বিষয়ের কথা তুলে রুহুল কবির রিজভী বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচনে ইসির ব্যর্থতা ও বেআইনিভাবে সরকারের হস্তক্ষেপের অভিযোগ এনে আসন্ন অবশিষ্ট পৌরসভা ও উপজেলা নির্বাচনগুলোতে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক হয়েছে বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন দলটির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান। ওই সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এতে উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভায় দলের খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও তার বিরুদ্ধে চলমান মামলাগুলোর বিষয়ে আলোচনা করেন বিএনপি নেতারা। এ ছাড়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিনে মুক্ত কার্টুনিস্ট কিশোরের গণমাধ্যমে প্রদত্ত সাক্ষাৎকারের বিষয়ে আলোচনা করেন।

ভার্চুয়াল সভায় লেখক মুশতাক আহমেদসহ ডিজিটাল নিরাপত্তা আইনে আটক বন্দিদের ওপরে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশবিক নির্যাতন চালানো নিয়ে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়। পাশাপাশি গণবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর