৮০ ভাগ নারী যৌনতৃপ্তি বঞ্চিত: পূজা ভট্ট

বরাবরই আলোচনায় থাকতে পছন্দ করেন বলিউড অভিনেত্রী পূজা ভট্ট। এবার তিনি নারীর যৌন-তৃপ্তি নিয়ে মন্তব্য করে আলোচনায় এসেছেন। এ ব্যাপারে একটি ওয়েব সিরিজ করতে চলেছেন পূজা। ১২ জন মহিলার ১২টি আলাদা গল্প এবং তাঁদের বিভিন্ন প্রকাশ মাধ্যমের ভিত্তিতে ওই সিরিজ হবে বলে জানা গিয়েছে।

সিরিজটির নাম ‘ওহ’। এর কয়েকটি গল্প পরিচালনা করবেন পূজা। আগামী এপ্রিলেই এর কাজ শুরু হবে। পূজার মতে, সুইমস্যুট পরে বা নগ্ন হয়ে ছবি তুললেই তা সাহসিকতা হয়ে যায় না। সমাজ যে বিষয় সম্পর্কে মুখ ঘুরিয়ে থাকে সে বিষয়ে আলোচনা করাটাই সাহসিকতা। যেমন মহিলাদের চরম তৃপ্তির বিষয়ে সমাজ মুখে কুলুপ এঁটে থাকে। এর ফলে বিষয়টি রহস্যের পর্যায়ে পৌঁছেছে।

পূজার কথায়, ‘‘৮০ শতাংশ মহিলাই চরম-সুখ থেকে বঞ্চিত। আমার মতে মহিলারা যতদিন আর্থিক ও যৌনতার দিক থেকে স্বাধীন হতে পারবেন না, ততদিন তাঁদের ক্ষমতায়ন সম্ভব নয়।’’

তিনি বলেন, “আসলে এখনও সমাজে মহিলাদের কোনো সরব উপস্থিতি নেই, যৌন সম্পর্কের সময় তাঁদের পছন্দকে গুরুত্বও দেয়া হয় না। এটা খুবই দুর্ভাগ্যজনক। বিয়ে করা, যৌন সম্পর্ক, গর্ভবতী হওয়া বা গর্ভপাত করা, কোনো কিছুতেই বেশিরভাগ মহিলারই সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা নেই।”

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর