,

6

বিশ্বে করোনায় মৃত্যু ২৪ লাখ ৬২ হাজার ছাড়াল

হাওর বার্তা ডেস্কঃ করোনার বিভিন্ন টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ১২ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ ৬২ হাজার।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১২ লাখ ৩৪ হাজার ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৬২ হাজার ৭০৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৬১ লাখ ১১ হাজার ৪২৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৬ লাখ ৩ হাজার ৮১৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭ হাজার ৭৪৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৭ লাখ ৬ হাজার ৭৭৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ২৪০ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮১ হাজার ৬৯৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৪ হাজার ৯৫৫ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৩৯ হাজার ৩১ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮২ হাজার ৩৯৬ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ৪১ লাখ ৩৯ হাজার ৩১ জন। মৃত্যু হয়েছে ৮২ হাজার ৩৯৬ জনের। পঞ্চম স্থানে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৯৫ হাজার ২৬৯ এবং মৃতের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ৯২০ জন।

তালিকায় ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৩৮ জনের।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর