হোয়াইট হাউজের জীবনটা সোনার খাঁচার মতো, একজন ছাড়া সবাই ফোন ধরেন: জো বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ কয়েক সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউজে বসত গাড়া জো বাইডেন এখনও নিজেকে সেখানে মানিয়ে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বাইডেন মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্টদের কথা উল্লেখ করে হোয়াইট হাউজকে “কিছুটা সোনার খাঁচার মতো” বলে মন্তব্য করেন। এ নিয়ে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলো বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে।

বাইডেন ঠাট্টাচ্ছলে বলেন, আমি সকালে উঠে জিলের (বাইডেনের স্ত্রী) দিকে তাকিয়ে বলি, ‘ইয়া মাবুদ, আমরা কোথায় আছি?’ বাইডেন জানান, তিনি তার গৃহস্থালী কাজগুলো করার জন্য লোকজন অপেক্ষা করবেন এমনটায় অভ্যস্ত ছিলেন না, “আমাকে আমার স্যুট কোট কেউ তুলে দেবেন, এতে অভ্যস্ত ছিলাম না।”

বাইডেন বলছিলেন, “বিষয়গুলো বেশ দ্রুত ঘটে চলেছে। মাঝেমধ্যে মনে হয়, চারটি বছর। এটি দায়িত্বের কারণে মনে হয় এমন নয়, এর কারণ হচ্ছে এখানে অনেক কিছুই ঘটছে, যেখানে মনোনিবেশ করতে হচ্ছে ক্রমাগত একটির পর আরেকটি সমস্যা বা সুযোগের উপর।”

বাইডেন নিশ্চিত করেন যে, তিনি তার পূর্বসূরী প্রেসিডেন্টদের সাথে কথা বলতে ফোন করেছিলেন। নাম না নিয়ে তিনি বলেন, “তাদের সবাই, একজন মাত্র ব্যতিক্রম ছাড়া ফোন ধরেছিলেন এবং আমাকেও ফোন করেছিলেন।”।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর