খুঁটিতেই ঝুলে ছিল বিদ্যুৎশ্রমিকের মরদেহ

হাওর বার্তা ডেস্কঃ সাতক্ষীরার মিলবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাবিবুর রহমান ভুট্টো নামের এক বিদ্যুৎশ্রমিক নিহত হয়েছেন।সোমবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে সাতক্ষীরা শহরের মিলবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত হাবিবুর গাইবান্ধা জেলার সদুল্যাপুর উপজেলার দামুদার গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বিদ্যুতের লাইন মেরামতের জন্য খুঁটিতে উঠে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার শরীরে আগুন ধরে যায়। পরে সেখানেই ঝুলে ছিল তার মরদেহ। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে খুঁটি থেকে মরদেহ উদ্ধার করে।

পরবর্তীতে জানা যায়, বিদ্যুৎ বিভাগের লাইন মেরামতের জন্য নিয়োগকৃত ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে বিদ্যুৎ বিভাগের কাছে একটি ফিডার বন্ধ করার কথা বলে অন্য ফিডারের খুঁটিতে তোলা হয় শ্রমিক হাবিবুরকে। তারে বিদ্যুৎ নেই ভেবে স্বাভাবিকভাবেই কাজ করছিল হাবিব।

এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এ ঘটনার পর পালিয়ে যায় ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সাতক্ষীরা বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হক বলেন, ‘খুলনার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান খুলনা-সাতক্ষীরা বিদ্যুৎ সংযোগের খুঁটি ও তার পরিবর্তনের কাজ করছে।

সকালে একটি ফিডারের কাজ করার জন্য তারা সংযোগ বন্ধ করার অনুরোধ করলে বিদ্যুৎ বিভাগ তা বন্ধ করে দেয়। অথচ ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মী অন্য একটি ফিডারের খুঁটিতে উঠে কাজ করতে গেলে এ দুর্ঘটনা ঘটে। এখানে কাদের গাফিলতি ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। ইতোমধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে’।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সহযোগিতায় ওই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর